ব্রিসবেন আলোকিত হলো বাংলাদেশের পতাকার রঙে

অস্ট্রেলিয়ায় জ্বলে উঠল বাংলাদেশের লাল সবুজের আলো। আজ সোমবার দেশটির কুইন্সল্যান্ডের রাজধানী ব্রিসবেনের দুটি মূল স্থাপনা (স্টোরি ব্রিজ এবং ভিক্টোরিয়া ব্রিজ) আলোকিত হলো বাংলাদেশের পতাকার রঙে।

অস্ট্রেলিয়ার ইতিহাসে এই প্রথমবারের মতো লোকাল গভর্নমেন্টের সহায়তায় এ ধরনের উদ্যোগ (আলোকসজ্জা ও পতাকা উত্তোলন) নিয়েছেন ব্যাব (বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ব্রিসবেন ইন্ক্) কার্যপরিষদের নেতৃবৃন্দ। আর মূল কনসেপ্ট ও উদ্যোগের নেতৃত্ব দিয়েছেন ড. যীশু দাস গুপ্ত।

এ উদ্যোগে সরাসরি তত্ত্বাবধান ও অর্থায়ন করেছে ব্রিসবেন সিটি কাউন্সিল।
আজ লাল সবুজের আলোকছটায় ব্রিসবেনে অবস্থিত বাংলাদেশিরা বিনম্র শ্রদ্ধায় আমাদের সূর্য সন্তানদের স্মরণ করেন। এর আগে ২০ মার্চ একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় শহরের প্রাণকেন্দ্রে উন্মুক্ত পরিসরে। এ ছাড়া ব্রিসবেনে রাষ্ট্রীয়ভাবে ২৬ সে মার্চ উত্তোলন করা হবে বাংলাদেশের পতাকা।

পতাকা উত্তোলন হবে ব্রিসবেনের প্রাণকেন্দ্র ‘ব্রিসবেন টাউন হল’ এ।
আয়োজকরা বলেন, ‘এই উদ্যোগের মাধ্যমেই আমরা শ্রদ্ধার সাথে স্মরণ করতে চাই, ১৯৭১ সালের ২৫ শে মার্চের কালোরাত্রী, স্মরণ করতে চাই, লাখ লাখ শহীদ ও মা-বোনদের, যারা হানাদার বাহিনীর দ্বারা দীর্ঘ ৯ মাস অত্যাচারিত-নির্যাতিত হয়েছেন। যাদের মহান আত্মত্যাগের জন্য আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। স্মরণ করতে চাই, ২৬ শে মার্চ আমাদের ৫০তম মহান স্বাধীনতা দিবস।

সম্মানের সাথে সাথে এই উদ্যোগ আমাদের জন্য একটি অনন্যা সুযোগ বাংলাদেশকে তুলে ধরার। ’
বিডি প্রতিদিন

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
error: ধন্যবাদ!